ফরিদপুরের নগরকান্দা উপজেলায় জমি ভোগ দখল নিয়ে বিরোধ ও পূর্ব শত্রুতার জের ধরে এক শারীরিক প্রতিবন্ধীর মেহগনি এবং আমগাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় শনিবার নগরকান্দা থানায় অভিযোগ করেছেন, ছোট শ্রীবর্দী গ্রামের মৃত খোরশেদ মোল্যার ছেলে শারীরিক প্রতিবন্ধী হেমায়েত মোল্যা।ঘটনাটি ঘটেছে নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের ছোট শ্রীবর্দী গ্রামে।

সরেজমিন গিয়ে জানা গেছে, উপজেলার চরযশোরদী ইউনিয়নের হেমায়েত মোল্যা এবং ছলেমান মোল্যার সঙ্গে একই গ্রামের জাহাঙ্গীর শেখ ও রবিউল শেখ এবং মামুন মাতব্বরের জমি ভোগ দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

এরই জের ধরে শুক্রবার দিবাগত গভীর রাতে মৃত খোরশেদ মোল্যার ছেলে হেমায়েত মোল্যা ও ছলেমান মোল্যার বাড়ির পাশের কয়েকটি মেহগনি এবং আমগাছের চারা কেটে ফেলেছে প্রতিপক্ষরা।

হেমায়েত মোল্যার ভাই ছলেমান মোল্যা বলেন, আমরা দীর্ঘদিন ধরে ছোট শ্রীবর্দী গ্রামের ওই বাড়িতে বসবাস করছি। আমাদের ক্রয়কৃত এই জমি, গায়ের জোরে দখল করতে চাচ্ছেন, ছোট শ্রীবর্দী গ্রামের মৃত তারা মাতব্বরের ছেলে মামুন মাতব্বরসহ কয়েকজন।

তারা বিভিন্ন সময় আমাদের হুমকি ধামকি দিচ্ছেন, ভয়ভীতি দেখাচ্ছেন। শুক্রবার দিবাগত গভীর রাতে আমাদের বাড়ির পাশের কয়েকটি মেহগনি ও আমগাছের চারা কেটে ফেলেছে প্রতিপক্ষরা। সেই রাতে গাছের চারা কাটতে আমি দেখে ফেলায়, তারা পালিয়ে যায়।

হেমায়েত মোল্যা বলেন, জমির ভোগ দখল নিয়ে তাদের সঙ্গে আমাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। আমাদের ঘরের চালে প্রায় রাতে তারা ইটপাটকেল নিক্ষেপ করে, আমাদের ভয়ভীতি দেখায়। তারা শত্রুতা করে রাতে আমাদের বাড়ির পাশের কয়েকটি মেহগনি ও আমগাছের চারা কেটে ফেলেছে। আমরা এর উপযুক্ত বিচার দাবি করছি।

এ ব্যাপারে বক্তব্য জানতে জাহাঙ্গীর শেখ, রবিউল শেখ এবং মামুন মাতব্বরের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

নগরকান্দা থানার এসআই নাজমুল ইসলাম বিশ্বাস বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

কলমকথা/বিসুলতানা